jagannathpurtoday-latest news

,

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ইসলামী সমাজ কল্যান পরিষদের অভিষেক অনুষ্ঠান ও কার্যালয়’র ভিত্তি প্রস্তর স্থাপন সম্পন্ন «» ক্যাচ মিসের মাশুল দিল বাংলাদেশ «» জগন্নাথপুরে ইউপি সদস্য সামসুদ্দিন কামালীর মতবিনিময় সভা অনুষ্ঠিত «» আ’লীগ সরকারের অধীনে কোনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: মির্জা ফখরুল «» আর কোনো শিশুকে যেন রাসেলের মতো ভাগ্যবরণ করতে না হয় «» সিলেটে ৪ ছিনতাইকারী গ্রেফতার «» শান্তিগঞ্জে গরুকে ধাক্কা, দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ «» জুড়ী উপজেলার ৫ ইউনিয়নে ২৭৯ জনের মনোনয়ন জমা «» জগন্নাথপুরে ভূমিদাতা, যুক্তরাজ্য প্রবাসীর সংবর্ধনা অনুষ্ঠিত «» মাধবপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত


চীন ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯০২

ডেস্ক রিপোর্ট :: মারাত্মক ক্ষতিগ্রস্ত হুবেই প্রদেশে সোমবার আরো ৯১ জনের মৃত্যুর পর করোনা ভাইরাস মহামারীতে মৃতের সংখ্যা বেড়ে ৯০২-এ পৌঁছেছে।
হুবেই-এর স্বাস্থ্য কমিশনের প্রতিদিনের আপডেটে নতুন ২ হাজার ৬১৮ জন রোগী সনাক্ত করা গেছে। মধ্যাঞ্চলীয় প্রদেশটিতে গত ডিসেম্বর মাসে এ ভাইরাস ছড়ায়। খবর এএফপি’র।
পূর্ব প্রকাশিত পরিসংখ্যানের ভিত্তিতে চীনের চতুর্দিকে এখন আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯ হাজার ৮০০ জনের খবর নিশ্চিত হওয়া গেছে।

নতুন এই ভাইরাস গত ডিসেম্বরে হুবেই প্রদেশের রাজধানী উহানের একটি বন্য প্রাণী বিক্রির বাজার থেকে সাড়া দেশে ছড়িয়ে পরে বলে মনে করা হয়।বিশ্ব স্বাস্থ্য সংস্থা শনিবার, চীনে প্রতিদিনের আপডেটে মৃতের সংখ্যা জানানো হচ্ছে, তবে সর্বোচ্চ সংখ্যা নির্ধারণে অতি দ্রুত জানানোর ব্যাপারে সতর্কতা জানিয়েছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাসচিব টেড্রোস আধাহনম গেব্রিসাস টুইটারে জানান, সংস্থার একজন আন্তর্জাতিক বিশেষজ্ঞ চীনের উদ্দেশে রওয়ানা দিয়েছেন।চীনের মূল ভূখন্ডের বাইরে, শুধুমাত্র ফিলিপাইনে এক চীনের নাগরিক এবং হংকং-এ ৩৯ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।
করোনায় মৃতের সংখ্যা ২০০২-২০০৩ সালে অ্যাকুইট রেসপিরেটরি সিন্ড্রোম (সার্স) ভাইরাসে মৃতের সংখ্যাকে অতিক্রম করেছে। সার্স ভাইরাসে সে সময় ৭৭৪ জনের মৃত্যু হয়েছিল।