jagannathpurtoday-latest news

,

সংবাদ শিরোনাম :
«» জাহিদ হাসানের কৃতজ্ঞতা প্রকাশ «» শেখ হাসিনার কারামুক্তি দিবসে সিলেটে যুবলীগের মিলাদ ও দোয়া «» দোয়ারাবাজারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেহাল দশায় অস্বাস্থ্যকর পরিবেশ «» ওসমানীনগরে মা ও শিশু ক্লিনিকের বিরুদ্ধে মামলা «» সাবেক ছাত্রনেতা সেলিম আহমদের পক্ষে দক্ষিণ সুরমায় গণসংযোগ «» সিলেট-৩ আসনে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন সাবেক যুবলীগনেতা জাহিদ হাসান «» সিলেটের জাকির আহমদ জুনেদ সংক্ষিপ্ত সফরে সাগরের পাড়ে «» সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন শফি চৌধুরী «» কমলগঞ্জের ইসলামপুরে নৌকার কান্ডারী হতে চান আমির আলী «» জগন্নাথপুরে সালিশী ব্যক্তিদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে এলাকায় প্রতিবাদের ঝড়


প্রধানমন্ত্রীর পর এবার ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

ডেস্ক রিপোর্ট :: প্রাণঘাতী করোনাভাইরাসে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আক্রান্ত হওয়ার পর এবার দেশটির স্বাস্থ্যমন্ত্রীও আক্রান্তের খবর পাওয়া গেছে। খবর বিবিসি ও গার্ডিয়ানের। শুক্রবার দেশটির প্রধানমন্ত্রীর আক্রান্তের কয়েক ঘণ্টা পর স্বাস্থ্যমন্ত্রীর আক্রান্ত হওয়ার খবর এল।

 

শুক্রবার সন্ধ্যায় ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক তার টুইটারে বলেন, আমার শরীরে করোনাভাইরাসের বড় লক্ষণ ছিল না। তবে পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। এখন আমি স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছি। বাসা থেকে অফিস করব। এর আগে ব্রিটিশ সরকারি কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি প্রধানমন্ত্রী বরিস জনসন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দেয়।

শুক্রবার আইসোলেশনে থেকে বিষয়টি নিশ্চিত করে বরিস জনসন যুক্তরাজ্যের নাগরিকদের উদ্দেশে টুইটবার্তায় বলেন, গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গগুলো বৃদ্ধি পাওয়ার পর আমার করোনাভাইরাস পজেটিভ ধরা পড়েছে।

 

টুইটবার্তায় করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমি এখন সেলফ আইসোলেশনে আছি, কিন্তু ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের গুরুত্বপূর্ণ বিষয়গুলোতে অংশ নেব। করোনাভাইরাসের বিরুদ্ধে সবাই মিলে এক সঙ্গে লড়াই করব’।

 

এর আগে মঙ্গলবার হাঙ্গেরিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটেনের ডেপুটি হেড অব মিশন স্টিভেন ডিক মারা গেছেন। বুদাপেস্টে মাত্র ৩৭ বছর বয়সী এই কূটনীতিকের মৃত্যু হয়।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকদের হিসাবে এখন পর্যন্ত যুক্তরাজ্যে ১১ হাজার ৮১৬ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৫৭৮ জনের মৃত্যু হয়েছে।