jagannathpurtoday-latest news

,

সংবাদ শিরোনাম :
«» জাহিদ হাসানের কৃতজ্ঞতা প্রকাশ «» শেখ হাসিনার কারামুক্তি দিবসে সিলেটে যুবলীগের মিলাদ ও দোয়া «» দোয়ারাবাজারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেহাল দশায় অস্বাস্থ্যকর পরিবেশ «» ওসমানীনগরে মা ও শিশু ক্লিনিকের বিরুদ্ধে মামলা «» সাবেক ছাত্রনেতা সেলিম আহমদের পক্ষে দক্ষিণ সুরমায় গণসংযোগ «» সিলেট-৩ আসনে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন সাবেক যুবলীগনেতা জাহিদ হাসান «» সিলেটের জাকির আহমদ জুনেদ সংক্ষিপ্ত সফরে সাগরের পাড়ে «» সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন শফি চৌধুরী «» কমলগঞ্জের ইসলামপুরে নৌকার কান্ডারী হতে চান আমির আলী «» জগন্নাথপুরে সালিশী ব্যক্তিদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে এলাকায় প্রতিবাদের ঝড়


`করোনা আক্রান্ত দেশগুলির প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারত`

ডেস্ক রিপোর্ট :: বিশ্বের করোনা-আক্রান্ত দেশগুলির প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে নরেন্দ্র মোদী সরকার। করোনার বিরুদ্ধে যুদ্ধে বিশ্বের দেড়শোটির বেশি দেশে মেডিক্যাল ক্ষেত্রের পাশাপাশি অন্যান্য বিষয়ে সাহায্য করেছে ভারত। দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে তাঁর আরও দাবি, করোনায় সংক্রমিতদের সুস্থ হয়ে ওঠার হার অন্যান্য দেশের তুলনায় ভারতে অনেক বেশি। জাতিসংঘের ৭৫ বর্ষ উপলক্ষে শুক্রবার নিজের ভাষণে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

 

এ দিন ভিডিয়ো মাধ্যমে নিজের ভাষণে মোদী বলেন, “করোনার বিরুদ্ধে যৌথ লড়াইয়ে বিশ্বের দেড়শোটিরও বেশি দেশে চিকিৎসা-সহ অন্যান্য সহায়তা প্রদান করেছি আমরা।”

 

জাতিসংঘের ৭৫তম প্রতিষ্ঠাবর্ষে বিশ্বের সব দেশকেই যুথবদ্ধ হয়ে লড়াই করতে হবে বলেও মনে করে ভারত। বর্তমান পরিস্থিতিতে জোট বেঁধেই বাস্তবের মুখোমুখি হতে হবে বলেও মত প্রধানমন্ত্রীর। তিনি বলেন, “গোটা বিশ্বে শান্তি ও সমৃদ্ধির লক্ষ্যপূরণে যুথবদ্ধতাই যে একমাত্র পথ, তা-ও দৃঢ় ভাবে মনে করে ভারত।”

 

এ দিনই দেশে করোনা-আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে করোনা-আক্রান্তের মোট সংখ্যা ১০ লক্ষ ৩ হাজার ৮৩২। তবে তাঁদের মধ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন মোট ৬ লক্ষ ৩৫ হাজার ৭৫৬ জন। নিজের ভাষণে মোদীর দাবি, কোভিড-রোগীদের সুস্থতার হারের নিরিখে বিশ্বে অন্যতম সেরা দেশ হল ভারত। এবং তৃণমূল স্তরের স্বাস্থ্য ব্যবস্থার সাহায্যেই তা নিশ্চিত করা গিয়েছে।

 

করোনার মতো অতিমারি যে বিশ্বের বিভিন্ন দেশের সহনশীলতাকে পরীক্ষার মুখে ঠেলে দিয়েছে, সে কথাও নিজের ভাষণে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।