jagannathpurtoday-latest news

,

সংবাদ শিরোনাম :


সিলেটে করোনায় একদিনে ফের রেকর্ড মৃত্যু, সনাক্ত ৪৩৩

নিজস্ব প্রতিবেদক :: বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সিলেটে ভয়ঙ্কররূপ ধারণ করেছে। দিনদিন এ ভাইরাসটি সিলেটে ভয়ঙ্কর হয়ে উঠেছে। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৩৩ জনের। শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের সকল জেলায় মিলে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে মাত্র ১০৮২ টি। সে হিসেবে শনাক্তের হার ৪০ দশমিক ০২ শতাংশ।

বুধবার (১৪ জুলাই) সকালে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে জানা যায় নতুন করে করোনায় আক্রান্ত ৪৩৩ জনের মধ্যে সিলেট জেলার ২০৪ জন, সুনামগঞ্জে ৩২ জন, হবিগঞ্জে ৯৮ জন, মৌলভীবাজারে ৩৪ জন এবং সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ২৪১ জন।

করোনায় প্রাণ হারানো ৯ জনের মধ্যে ৭ জনই সিলেট জেলার বাসিন্দা। আর দুইজন মৌলভীবাজারের বাসিন্দা। তাছাড়া সিলেট বিভাগের সকল জেলায় মিলে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪৩৭ জন, সুনামগঞ্জে ৩৯ জন, হবিগঞ্জে ২৪ জন, মৌলভীবাজারে ৪২ জন ও সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন একজনের মৃত্যু হয়।

অপরদিকে সিলেট বিভাগে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০৮৯১ জন। যার মধ্যে সিলেট জেলাতেই সর্বাধিক ১৭৭২২ জন, সুনামগঞ্জে ৩৪৩১ জন, হবিগঞ্জে ৩৩৮৪ জন, মৌলভীবাজারে ৩৮৫০ জন এবং ওসমানী হাসপাতালে মোট ২৫০৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের চার জেলায় মিলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৮১ জন।