jagannathpurtoday-latest news

,

সংবাদ শিরোনাম :
«» সিলেটে মধ্যরাতে শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও «» সংবাদ সম্মেলনে অভিযোগ: জকিগঞ্জে কেন্দ্রে গিয়ে সিল মারা ব্যালট বাক্সে ভরেন নির্বাচন কর্মকর্তা «» গোয়াইনঘাটে মদসহ এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব «» কচুরিপানা বিক্রি হবে ২৫ টাকা কেজি! «» বিশ্বনাথ প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে ইউপি নির্বাচনে নৌকা ৩, বিদ্রোহী ৩, বিএনপির ১ জন চেয়ারম্যান নির্বাচিত «» বিশ্বনাথে পুলিশি নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন «» জগন্নাথপুরে ৭টি ইউনিয়নে আজ নির্বাচন «» ওসমানীনগরে ছাত্রলীগ নেতার যুক্তরাজ্য যাত্রা উপলক্ষে সংবর্ধনা «» ছাতকে ১০টি ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যানসহ ১৩০জন জনপ্রতিনিধির শপথ গ্রহন

শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে সিলেটে স্বাধীনতা ফোরামের র‍্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক :: শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে সিলেট স্বাধীনতা ফোরামের উদ্যোগে ১৪ ডিসেম্বর মঙ্গলবার সকালে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সিলেট নগরীর কোর্ট পয়েন্ট থেকে র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট স্বাধীনতা ফোরামের সভাপতি প্রফেসর আব্দুল্লাহ আল হেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আহমদ জাকারিয়া, সভা পরিচালনা করেন সাজ্জাদ হোসেন রুমন।
আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাঙালি জাতির জন্য কালো অধ্যায় হিসেবে রচিত হয়েছে, এ দিনে পাকিস্তানের হানাদার বাহিনী কর্তৃক বাংলাদেশের বুদ্ধিজীবীদের কে নির্মমভাবে শহীদ করা হয়, পাকিস্তানের এই বর্বরতা বাংলাদেশের জনগণ ধ্বিক্ষার ও ঘৃনার সাথে চিরদিন স্মরণ রাখবে। বক্তাগণ পাকিস্তানি হানাদারদের বিশ্বের নিকৃষ্ট গোষ্ঠী আখ্যা দিয়ে বলেন, ১৯৭১ সালে বাংলাদেশে মুক্তিযুদ্ধের পুরো সময়টুকুতেই পাকিস্তানের হানাদার বাহিনী কর্তৃক পরিকল্পিত ভাবে বাংলাদেশে জ্ঞান-গুণী ও স্বাধীনচেতা মানুষকে হত্যা করাকে বুদ্ধিজীবী হত্যাকান্ড বলে। পাকিস্তানের এই নির্মমতাকে চিরকলংকজনক অধ্যায় হিসেবে আখ্যায়িত করে পাকিস্তানকে প্রকাশ্যে বাংলাদেশের কাছে ক্ষম চাওয়ার আহবান জানান। বক্তারা বলেন ৭১ সালের ১৪ ডিসেম্বর দেশের বুদ্ধিজীবীদের হত্যা করে বাঙালি জাতিকে হাজার বছর পিছিয়ে দিয়েছে পাকিস্তানি হানাদার বাহিনী। প্রিয় মাতৃভূমির গর্বিত সন্তান বুদ্ধিজীবীদের হত্যার মাধ্যমে দেশকে মেধাশূন্য করার পরিকল্পনা করে পাকিস্তান। পাকিস্তানকে একটি বর্বর জাতি আখ্যা দিয়ে বলেন আজও পাকিস্তানের বেলুচিস্তান সহ বিভিন্ন স্থানে জঙ্গি হামলা অব্যহত আছে, তাই এদের কে সঠিক পথে ফিরিয়ে আনতে আন্তর্জাতিকভাবে চাপ প্রয়োগ করতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।