jagannathpurtoday-latest news

,

সংবাদ শিরোনাম :

উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলেই দেশে ইসলামি শাসন প্রতিষ্ঠা সম্ভব : পীর সাহেব চরমোনাই

ডেস্ক রিপোর্ট :: জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ সিলেট জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ১১টায় সিলেট আলীয়া মাদরাসা মাঠে সম্মেলন অনুষ্ঠিত হয়।
জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ সিলেট জেলার সিনিয়র সহ-সভাপতি হাফিজ মাওলানা আস আ’দ উদ্দিনের সভাপতিত্বে ও মাওলানা মোহাম্মদ আমির উদ্দিন, মাওলানা ইমরান আহমদের যৌথ পরিচালানায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ এর প্রধান উপদেষ্ঠা মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলেই দেশে ইসলামি শাসন প্রতিষ্ঠা সম্ভব হবে। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম মানবতার ধর্ম। আত্মশুদ্ধির মাধ্যমে সমাজের গুণগত পরিবর্তন আনতে হবে।নবী রাসুল গণ এসেছেন মানুষকে ঈমানদার, খোদার হুকুম পালনকারী ইবাদাতগুজার বান্দা বানানোর জন্য। তারা মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন।
তিনি আরো বলেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ ও পরিপূর্ণ জীবনব্যবস্থার নাম। তিনি রাসূল (সা.)-এর বিধায় হজের ভাষণের উদ্ধৃতি দিয়ে বলেন। “আজকের দিনে আমি দীন ইসলামকে পরিপূর্ণ করে দিলাম এবং আমার নেয়ামতকে তোমাদের জন্য সম্পূর্ণ করে দিলাম। আর ইসলামকে একমাত্র দীন হিসেবে পছন্দ করলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের উপদেষ্ঠা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম শায়েখে চরমোনাই। জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের উপদেষ্ঠা অধ্যক্ষ হাফিজ মাওলানা ইউনুস আহমদ, জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের উপদেষ্ঠা ও দৈনিক ইনকিলাবের সহ-সম্পাদক হযরত মাওলানা ওবায়দুর  রহমান খান নদভী, সিলেট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত মাওলানা মসতাক আহমদ খান, জামেয়া মোহাম্মদিয়া বিশ্বনাথ এর মুহাদ্দিস হযরত মাওলানা ফয়জুর রহমান, হযরত মাওলানা শায়খ নূরুল ইসলাম পীর সাহেব বারইগ্রামী, দরগাহ মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলানা হুনাইদ আহমদ কিয়ামপুরী, সিলেট দারুস সালাম মাদরাসার শিক্ষাসচিব হযরত মাওলানা মাসুক আহমদ সালামী, মুফতি রেজাউল করীম আবরার, জালালাবদ ইমাম সমিতির সেক্রেটারী হযরত মাওলানা হুসাইন আহমদ। মুফতি সাইদ আহমদ।