jagannathpurtoday-latest news

,

সংবাদ শিরোনাম :

চার উইকেট হারিয়ে চাপে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক :: তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ আফগানিস্তানের মুখোমুখি হয়েছে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক হাসমত শাহিদি। প্রথম ১৩ ওভারে আফগান ব্যাটারদের রান করার তেমন সুযোগ দেননি টাইগার বোলাররা। তবে ফিল্ডাররা হাতছাড়া করেছেন সহজ ও কঠিন মিলিয়ে দুটি সুযোগ। এবার ২৮ ওভারে আফগান অধিনায়ক শাহিদিকে ফেরালেন মাহামুদুল্লাহ। তিনি ৪৩ বলে করেছেন ২৮ রান। ব্যাটে আসছেন মোহাম্মদ নবি।

২১.৪ তম ওভারে দ্বিতীয় ও তৃতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলা রহমতকে ফিরেয়েছেন তাসকিন। তিনি ৬৯ বলে করেছেন ৩৪ রান।

এর আগে শরিফের শিকার হন আফগানিস্তানের ব্যাটার ইব্রাহিম জাদরান। তার সংগ্রহ ছিল ২৩ বলে ১৯ রান। টস হেরে প্রথম ওভারেই মোস্তাফিজকে বোলিংয়ে আনেন তামিম। দ্বিতীয় বলেই গুরবাজের ব্যাটে চার হজম করেছেন। নিজের পরের ওভারেই সেই আফগান ওপেনার গুরবাজকে ফিরিয়েছেন কাটার মাস্টার। ১৪ বলে ৭ রানে তামিমের তালুবন্দি হয়ে ফেরেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে আফগানদের সংগ্রহ ১২২ রান।

ওয়ানডে সিরিজের আগে ইয়াসির আলীর অভিষেকের একটা ইঙ্গিত মিলেছিল। হয়েছেও তাই। প্রথম ওয়ানডেতে অভিষেক হচ্ছে এই মিডল অর্ডার ব্যাটারের। এর আগে গত নভেম্বরে চট্টগ্রামেই টেস্ট অভিষেক হয়েছিল পাকিস্তানের বিপক্ষে। একই মাঠে ওয়ানডে অভিষেক হলো আফগানিস্তানের বিপক্ষে। বাংলাদেশের দলের ১৩৭তম ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটের ক্যাপ পরলেন রাব্বি।

রাব্বির অভিষেকে অপেক্ষা বাড়ল মাহমুদুল হাসান জয়ের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যান ঘরের মাঠে পাকিস্তান সিরিজেই টেস্ট অভিষেকের স্বাদ পান। রাব্বির অভিষেকে এখনই ওয়ানডে ক্যাপ মাথায় তোলা হলো না জয়ের।

বাংলাদেশ একাদশ সাজিয়েছে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে। পেস আক্রমণে আছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। স্পিনের মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান। পার্ট টাইম বোলার হিসেবে হাত ঘোরাতে পারবেন আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ।