jagannathpurtoday-latest news

,

সংবাদ শিরোনাম :

আইনের আওতায় আসছেন অপপ্রচারকারী প্রবাসীরাও

ডেস্ক রিপোর্ট :: বিদেশে অবস্থান করে সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িত প্রবাসীদের আইনের আওতায় আনার উদ্যোগ গৃহীত হয়েছে। সরকারবিরোধী কর্মকাণ্ডের অংশ হিসেবে উস্কানিমূলক ও বানোয়াট বক্তব্য দেওয়া প্রবাসীদের আইনের আওতায় আনতে সরকার কাজ করে যাচ্ছে বলে সংসদীয় কমিটিকে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে সরকারের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। বৈঠকে উপস্থিত একাধিক সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়।

কমিটি আগের বৈঠকে দেশের বাইরে অবস্থান করে অপপ্রচারের সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে সুপারিশ করেছিল। বৃহস্পতিবারের বৈঠকে ওই সুপারিশ বাস্তবায়নের অগ্রগতি প্রতিবেদন দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তাতে উল্লেখ রয়েছে, বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী প্রবাসী বা অভিবাসীরা দেশের জন্য ইতিবাচক ভূমিকা রাখেন। দুঃখজনক হলেও সত্য, প্রবাসীদের অনেকেই বাংলাদেশ এবং সরকারের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণায় লিপ্ত হন। সরকারবিরোধী কর্মকাণ্ড পরিচালনা, উস্কানিমূলক ও সম্পূূর্ণ বানোয়াট বক্তব্য দেয়া ব্যক্তিদের আইনের আওতায় এনে শাস্তি বা বিচারের মুখোমুখি করতে সরকার কাজ করে যাচ্ছে।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, ডা. হাবিবে মিল্লাত ও নাহিম রাজ্জাক।